Skip to content

৮ দফা দাবিতে বিএফইউজের মানববন্ধন

নবম ওয়েজবোর্ড সংশোধন ও বাস্তবায়ন এবং গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলি) আইন পাসসহ আট দফা দাবিতে আজ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

ঢাকায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত মানবন্ধন থেকে আগামী ১৪ জানুয়ারীর মধ্যে সকল মিডিয়ায় নবম ওয়েজবোর্ডের পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য সরকার ও মালিকপক্ষের প্রতি জোর দাবি দাবি জানানো হয়। অন্যথায় ১৫ জানুয়ারি বিএফইউজের নির্বাহী পরিষদের সভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

মানবন্ধনে নেতৃবৃন্দ বলেন, ইতোমধ্যে আট দফা কর্মসূচি গণমাধ্যমকর্মীদের প্রাণের দাবিতে পরিণত হয়েছে। অবিলম্বে আট দফা বাস্তবায়ন না হলে সাংবাদিক সমাজ রাজপথে আন্দোলনে নামতে বাধ্য হবে।

আট দফা দাবিতে শনিবার (১ জানুয়ারি ২০২২) দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

বিএফইউজে’র সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে ও মহাসচিব দীপ আজাদের সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি, নূরে জান্নাত আখতার সীমা, ডিইউজে’র সহ-সভাপতি এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী সদস্য সাকিলা পারভীন, ডিইউজের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাব-এডিটরর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, টিসিএ সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক শহীদুল হক জীবন এবং মানিক লাল ঘোষ প্রমুখ।

মনজুরুল আহসান বুলবুল বলেন, গণমাধ্যমে অরাজকতা চলছে, কিন্তু নানা কারণে আমরা দাবি আদায় করতে পারছি না। বিএফইউজেসহ বিভিন্ন সংগঠন রাজপথে থাকলে সাংবাদিকদের অধিকার ও দাবি আদায় করা যাবে।

৮ দফা দাবির মধ্যে রয়েছে, গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করতে হবে, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করতে হবে, সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দিতে হবে। বেতন-ভাতা নিয়মিত দিতে হবে। বকেয়া পরিশোধ করতে হবে, জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন করতে হবে, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে হবে, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করতে হবে, ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা-পেনশন চালু করতে হবে, সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।

আট দফা দাবিতে শনিবার দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।
Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

You may also like

সাক্ষাৎকার

সংবাদ বিশ্লেষণ

নিবন্ধ

যুক্ত থাকুন

subscribe to our newsletter

I expressly agree to receive the newsletter and know that i can easily unsubscribe at any time