Skip to content

নোয়াব এর দাবির প্রতি বিএফইউজে’র সমর্থন

সংবাদপত্র শিল্পের জন্য প্রণোদনা প্রয়োজন বলে নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন- নোয়াব এর দাবির প্রতি সমর্থন জানিয়েছেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ ।

এক বিবৃতিতে নেতারা বলেন, সংবাদপত্র শিল্পে সার্বিক শৃঙ্খলা ফিরিয়ে আনা জরুরি। করোনা মহামারির শুরুতেই সংবাদপত্র ও টেলিভিশনসহ পুরো গণমাধ্যমের প্রণোদনা দেওয়ার দাবি জানিয়েছিলেন সাংবাদিক ইউনিয়নের প্রাক্তন নেতারা। আমরা শিল্পে শৃঙ্খলা ফিরিয়ে আনার পাশাপাশি প্রণোদনার বিষয়টি বিবেচনার দাবি জানাই।

বিএফইউজে নেতৃবৃন্দ বলেন, ‘সম্প্রতি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এর সঙ্গে মতবিনিময় সভায় নোয়াব সংবাদপত্র শিল্পের যে সংকটের চিত্র তুলে ধরা হয়েছে তা খুবই যৌক্তিক। তবে এই শিল্পের পেশাদার সাংবাদিকদের সর্বোচ্চ সংগঠনের প্রতিনিধি হিসেবে আমরা সংকটের অপর অংশের চিত্রটি তুলে ধরতে চাই।’
আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি: দেশের অধিকাংশ সংবাদপত্রে এখনও সরকার ঘোষিত নবম ওয়েজবোর্ডের সুপারিশ বাস্তবায়ন করা হয়নি, বহু সংবাদপত্রে সাংবাদিক-কর্মচারীদের নিয়োগপত্র দেওয়া হয় না, নিয়মিত বেতন দেওয়া হয় না, ইচ্ছেমাফিক ছাঁটাই করা হয়, ছাঁটাই করা হলেও আইন অনুযায়ী পাওনা পরিশোধ করা হয় না, কোনো কোনো সংবাদপত্র মিথ্যা ঘোষণা দিয়ে ভুতুড়ে সার্কুলেশন দেখিয়ে সরকারি বিজ্ঞাপন, বাড়তি হার এবং নিউজ প্রিন্ট আমদানির সুবিধা নিচ্ছে ।

নেতৃবৃন্দ সংবাদপত্র শিল্পে বিরাজমান এ সব সংকট নিরসনে সরকারের হস্তক্ষেপ কামনা করেন। তারা বলেন, ‘এ সব সংকট নিরসন করে সরকারের কাছ থেকে যে কোনো ধরনের প্রণোদনা আদায়ে নোয়াবের সঙ্গে কাজ করতে বিএফইউজে’র আপত্তি নেই।’
বিএফইউজে’র নেতারা সংবাদপত্র বা গণমাধ্যম সংক্রান্ত যে কোনো আলোচনা ও সিদ্ধান্তে সাংবাদিক সমাজের প্রতিনিধি হিসেবে বিএফইউজেকে সম্পৃক্ত করার দাবি জানান ।

বিএফইউজে নেতারা অবিলম্বে গণমাধ্যমকর্মী আইন করে টেলিভিশন সাংবাদিকদের জন্য ওয়েজবোর্ড গঠনের দাবি জানান।

প্রকাশিত: সারা বাংলা

 

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

You may also like

সাক্ষাৎকার

সংবাদ বিশ্লেষণ

নিবন্ধ

যুক্ত থাকুন

subscribe to our newsletter

I expressly agree to receive the newsletter and know that i can easily unsubscribe at any time