Skip to content

গণমাধ্যমকর্মী আইন চূড়ান্ত পর্যায়ে, বিএফইউজেকে বললেন তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইন চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, চেষ্টা করছি আগামী সংসদে নিয়ে যাওয়ার জন্য। সম্প্রচার আইন নিয়েও কাজ চলছে, সেটি অনেক দূর এগিয়েছে।

বুধবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে এসব কথা বলেন।

এসময় তথ্য মন্ত্রী বলেন, করোনা চলে গেছে। এখন ব্যবসা-বাণিজ্যে যে সুবাতাস বইতে শুরু করেছে, গণমাধ্যমেও করোনাকালে যেসব সংকট ছিল, সেগুলো এখন আর নেই। অনেকটাই দূরীভূত হয়েছে। আমি আশা করবো করোনাকালে যাদের চাকরি চলে গেছে তারা আবার চাকরিতে পুনর্বহাল হবেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে বিএফইউজে নেতারা।
।।নভেম্বর ৩, ২০২১।।

মন্ত্রী বলেন, প্রত্যেকটা হাউজ যদি সাংবাদিকদের জন্য বীমার ব্যবস্থা করে, তাহলে একটি সুরক্ষা হয়। এটি কিন্তু ওয়েজবোর্ডেও বলা আছে। আমি সবাইকে অনুরোধ করবো এ ব্যবস্থা করতে। একজন সাংবাদিক এত বছর চাকরি করার পর শূন্য হাতে ফেরত যাবে এটি কখনো হয় না, এটি হওয়া উচিত নয়। কারণ যারা সাংবাদিকতা করেন তারা মেধা ও যোগ্যতায় অনেকের চেয়ে ভালো। কিন্তু তাদের চাকরিতে যে পাওনা কিংবা চাকরি শেষে যে পাওনা সেটি অনেকের থেকে কম। সেটি হওয়া অনুচিত।

এ সময় বিএফইউজের নবনির্বাচিত কমিটির মহাসচিব দীপ আজাদ, সভাপতি ওমর ফারুক, সহ-সভাপতি মধুসুদন মণ্ডল, যুগ্ম মহাসচিব শেখ মামুনুর রশিদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, দফতর সম্পাদক সেবীকা রানী, কার্যনির্বাহী সদস্য ড. উৎপল কুমার সরকার, শেখ নাজমুল হক সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে বিএফইউজে নেতারা।
।।নভেম্বর ৩, ২০২১।।

সৌজন্যে: বাংলাদেশ জার্নাল

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

You may also like

সাক্ষাৎকার

সংবাদ বিশ্লেষণ

নিবন্ধ

যুক্ত থাকুন

subscribe to our newsletter

I expressly agree to receive the newsletter and know that i can easily unsubscribe at any time